আজ রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

জি কে শামীমকে কারাগারে পাঠানোর নির্দেশ

সংবাদচর্চা রিপোর্ট

টেন্ডার সম্রাট জি কে শামীমকে  গুলশান থানার  মানি লন্ডারিং মামলায় কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। রবিবার ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী কারাগারে পাঠানোর আদেশ দেন।

পাঁচদিনের রিমান্ড শেষে জি কে শামীমকে আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সাঈদ।

শামীমের পক্ষে তার আইনজীবী জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধীতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য,সোনারগাঁ উপজেলার সন্মানদী ইউনিয়নের দক্ষিণপাড়া গ্রামের মৃত মো. আফসার উদ্দিন মাস্টারের ছেলে শামীম।  গত ২০ সেপ্টেম্বর   রাজধানীর নিকেতনের ১১৩ নম্বর বাসা থেকে যুবলীগ নেতা জিকে শামীমকে আটক করা হয়। এরপর একই এলাকায় অবস্থিত তার মালিকানাধীন জিকে বিল্ডার্সের অফিসে (১৪৪ নম্বর) অভিযান চালিয়ে ১৬৫ কোটি টাকার স্থায়ী আমানতের (এফডিআর) কাগজ ও নগদ ১ কোটি ৮০ লাখ টাকা জব্দ করে র‍্যাব। এছাড়া তার কাছে থাকা আগ্নেয়াস্ত্র, দেহরক্ষীদের ৭টি শটগান-গুলি এবং  বিদেশি মদ জব্দ করা হয়। পরে তাঁর বিরুদ্ধে অস্ত্র, মাদক ও অর্থ পাচার আইনে তিনটি মামলা হয়। এরপর ২১ সেপ্টেম্বর অস্ত্র ও মাদকের দুটি মামলায় জি কে শামীমের পাঁচ দিন করে ১০ দিনের রিমান্ড এবং গত ২ অক্টোবর অর্থ পাচার আইনের মামলায় পাঁচ দিন ও অস্ত্র আইনের মামলায় চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

স্পন্সরেড আর্টিকেলঃ